Basic Info BD https://www.basicinfobd.com/2021/12/blogger-outreach.html

Blogger Outreach: আপনার ব্লগে ট্রাফিক বৃদ্ধি করার সহজ কৌশল

 



এই ব্লগ পোস্টে আপনার জানবেন  Blogger Outreach নিয়ে। এটা একটি টেকনিক যা স্মার্ট ব্লগার এবং মার্কেটারসরা তাদের ব্লগ জনপ্রিয় করার জন্য বেশি ব্যবহার করে। এই কন্টেন্টে Blogger Outreach  কি এবং কিভাবে কাজ করে তা আপনারা ধাপে ধাপে শিখবেন।

Blogger Outreach কি?

Blogger Outreach একটি টেকনিক যেখানে আপনি ব্লগারদের কাছে পৌঁছাতে পারবেন । যাকে আবার ইনফ্লুয়েন্সারও বলা হয়। এদের রয়েছে প্রচুর পরিমানে পাঠক। যদি কেউ একটি অনলাইন ব্যবসার মালিক হয় তার অবশ্যই কিছু আকর্ষনীয় পরিচিত মানুষের প্রয়োজন যাদের মতামত মালিককে প্রোমোটিং এর ক্ষেত্রে অনেক সুবিধা দেয়। এটা ঠিক যে , আপনার প্রস্পেক্ট  এসব মানুষের লক্ষ্য করার জন্য কিছু সময়ের প্রয়োজন ।   


আপনি কিছু সময়ের জন্য  চিন্তা করেন আপনি আপনার নিশে একদম নতুন। আপনি যদি এমন একজন ব্লগারের সাথে পরিচিত হতে পারেন যার বিপুল সংখ্যক পাঠক রয়েছে তাহলে আপনার জন্য লাভজনক হবে ব্যাপারটি। কেননা ওই পরিচিত বিখ্যাত ব্লগারের কারনে আপনিও এই ভীড়ের মধ্যে একদিন জায়গা করে নিতে পারবেন। 

আপনার কেনো Blogger Outreach নিয়ে চিন্তা করা উচিৎ?

এখানে কিছু কারন দেয়া হল –

১। বেশি বেশি দর্শক পেতে

২। আপনার নিশে অথোরিটেটিভ ব্লগ থেকে ইনবাউন্ড লিঙ্ক  তৈরি করুন

৩। সোশ্যাল শেয়ার অর্জন করতে

সলিড সম্পর্ক তৈরি করাই আসল উদ্দেশ্য Blogger Outreach এর

যদিও বার বার নাকচ হওয়ার ভয়ে অনেকে জনপ্রিয় ব্লগারদের সামনে নিজদের উপস্থাপন করতে অস্বস্তিতে ভুগে। এই কারনে তারা তাদের লক্ষ্যে পৌছানোর জন্য অনেক সময় অনেক সুযোগ হারায়। Blogger Outreach আপনাকে পাহাড়ের চূড়ার জন্য দৌডাতে বলবেনা। এটা আপনাকে আস্তে আস্তে উন্নতি করতে সাহায্য করবে যাতে আপনি লক্ষ্যনীয় হয়ে উঠবেন।  


সাকসেস্ফুল Blogger Outreach তৈরি করার স্ট্র্যাটেজি –

নিচের গাইডলাইনটি অনুসরন করুন –

১। আপনার নিশে প্রভাবিত ব্লগার খুঁজে বের করুন

প্রথমে আপনি আপনার ব্র্যান্ডের সাথে মিল রেখে একজন প্রভাবিত ব্লগার খুঁজে বের করুন। ইচ্ছামতো ব্লগার খোঁজা সময় নষ্ট ছাড়া কিছু না। প্রভাবিত ব্লগারদের অনেক ফলোয়ারস থাকে । উদাহারনস্বরুপ, আপনার নিশটি ফিটনেস সম্পর্কিত। এজন্য আপনি Top blogs fitness অথবা Top fitness blogs লিখে সার্চ দিবেন। একইভাবে আপনি ফেসবুক এবং ইন্সট্রাগারমেও ব্লগার খুঁজে বের করতে পারবেন। 

১.১  ডোমেইন অথোরিটি 

উচ্চ ডোমেইন অথোরিটি সমন্বিত ব্লগগুলো সবার আগে আসে সার্চ রেজাল্টে।  আপনি যখন সোশ্যাল মিডিয়াতে একটি ব্লগ খুঁজে পাবেন তখন MozBar ব্যবহার করে ব্লগের স্কোর দেখে নিন। 

১.২ কন্টেন্ট গুনাবলী এবং সম্পর্ক 

আরেকটি গুরুত্বপূর্ন ফ্যাক্টর হলো আপনাকে ব্লগারের কন্টেন্ট নিয়েও ভাবতে হবে। কন্টেন্টে যে টপিক নিয়ে আলোচনা হয়েছে, লেখার স্টাইল , দৈর্ঘ্য  ইত্যাদি বিষয়গুলো বিবেচনা করতে হবে। 

২। আপনি যাদের আশা করছেন তাদেরকে ইমেইল করুন

এতক্ষনে আপনি নিশ্চয় আপনার ব্লগার আউটরিচ ঠিক করে ফেলেছেন এবং এর একটি লিস্ট ও বানিয়ে নিয়েছেন।   অবশেষে আপনার তাদের সামনে নিজেকে উপস্থাপন করার সময় আসল। 

কিভাবে আপনি আপনার টার্গেট করা ইনফ্লুয়েন্সারকে সম্মান প্রদর্শন করবেন ?

১। তাদের ব্লগে কমেন্ট করুন

২। আপনার ব্লগ পোস্টে তাদের হাইলাইট করুন

৩। তাদের কন্টেন্ট শেয়ার করুন

৪। সবশেষে তাদের একটি আউটরিচ ইমেইল পাঠান

৩।  একটি দীর্ঘস্থায়ী সম্পর্ক তৈরি করুন

সব ব্লগার আপনার ইমেইল এর উত্তর নাও দিতে পারে ।  ৭২ ঘন্টা পর আপনি আপনার রেস্পন্স রেট দেখতে পাবেন । আপনি শেয়ার এবং কমেন্ট করা চালিয়ে যাবেন। তাদের এটেনশান পাওয়ার জন্য কষ্ট করুন। কে জানে একদিন হয়ত তাঁরা আপনার সাথে কাজ করার জন্য ইন্টারেস্ট দেখাবে। 

প্রো ব্লগাররা তিনটি আউটরিচ টুল ব্যবহার করে মিনিটে শতাধিক ব্লগার পর্যন্ত পৌঁছায়

এই সেকশনে আপনারা যে টুলগুলো শিখবেন সেগুলো আপনার আউটরিচের জন্য ফুয়েলের মত কাজ করবে। 

১। Ninja Outreach

Ninja outreach  এ আপনাকে keyword research করতে হবে। এই টুলের সার্চ বারে আপনার নিশ অথবা টপিকের নাম লিখুন । এরপর আপনি একটি লম্বা লিস্ট পাবেন যেখানে ব্লগারের ডেস্ক্রিপশন, কন্টাক্ট ইনফরমেশন, ওয়েবসাইট মেট্রিক্স এবং প্রতিটি সোশ্যাল নেটওয়ার্কের জন্য সোশ্যাল শেয়ার রয়েছে। এই লিস্ট থেকে পছন্দ করে এবং তাদেরকে ইমেইল করুন। 


২। Tomoson 

ম্যানুয়ালি ইনফ্লুয়েন্সার খোঁজার জায়গায় এটি একধরনের টুল যা আপনার জন্য এই পদ্ধতিটি অটোমেটিক্যালি করে দিবে।


৩। BuzzStream

এটার ইমেইলের কাজের কারণে এটি আপনাকে ইনফ্লুয়েন্সারের সাথে সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করবে। আপনি ব্লগারের সাথে পুরো কনভারসেশনটি মনিটর করতে পারবেন । 


আশা করি আপনাদের কন্টেন্টটি ভালো লেগেছে। আপনাদের  যদি কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাবেন। 

সব ছবি এই লিঙ্ক থেকে নেওয়া হয়েছে। 


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন