Basic Info BD https://www.basicinfobd.com/2021/12/gallery-go-google-photos.html

Gallery Go নিয়ে এসেছে Google Photos এর নতুন ফিচার

 



খুব সম্প্রতি গুগল ঘোষণা দিয়েছে নতুন একটি অ্যাপের - Gallery Go। গ্যালারি গো হল নতুন একটি ফটো গ্যালারি অ্যাপ যার ভিতর রয়েছে গুগল ফটোসের বেশ কিছু ফিচার কিন্তু আকর্ষণীয় বিষয় হল এটা কাজ করে অফলাইনে। Gallery Go অ্যাপটি প্রাথমিক ভাবে ডিজাইন করা হয়েছে লো-এন্ড অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য। 

মাত্র ১০ মেগাবাইট সাইজের এই অ্যাপটি সম্পূর্ণ অফলাইনে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি Google for Nigeria প্রোগ্রামের একটি অংশ হিসেবে ডেভেলোপ করা হয়েছে। আমাদের দ্রুতগতির ওয়াই-ফাই এবং ৪জি নেটওয়ার্ক থাকলেও বিশ্বের অনেক প্রান্তেই বাস্তবতা পুরো বিপরীত। একারণেই অনেকের কাছেই তাদের ফটো লাইব্রেরি সাজানোর জন্য Google Photos ব্যবহার করার সুযোগ পর্যাপ্ত পরিমাণে থাকে না। একারণেই গুগল Gallery Go রিলিজ করেছে। 

গুগল ফটোসের মত করেই Gallery Go অ্যাপ আপনার ফটোগুলোকে ব্যক্তি ও বস্তু ভেদে স্বয়ংক্রিয়ভাবে সাজায়। উদাহরণস্বরূপ বলা যায় যে, এই অ্যাপ আপনার সেলফিগুলোকে আলাদা ভাগে সাজিয়ে রাখে যাতে আপনি সহজেই সেগুলো খুঁজে পান। আর হ্যাঁ, এটা সম্পূর্ণভাবে অফলাইনে হয় এবং এর জন্য আপনার কোন সক্রিয় ডাটা কানেকশন থাকার দরকার পড়ে না। 

এই অ্যাপ SD কার্ডের সাথে কম্প্যাটিবল। আপনি এর মাধ্যমে আরো ভালভাবে সাজানোর জন্য আলাদা আলাদা ফোল্ডারও করার সুযোগ পাবেন। অনেক ছোট অ্যাপ হওয়া সত্ত্বেও Gallery Go তে বিল্ট-ইন ফটো এডিটর রয়েছে যাতে গুগল ফটোসের অটো এনহ্যান্স ফিচারটি অন্তর্ভুক্ত রয়েছে। বেশ কিছু ফিল্টার ইফেক্টের পাশাপাশি আপনি কিছু ম্যানুয়াল এডিটিং টুলও পাবেন। 


গ্যালারি গো (Gallery Go) এর বিস্তারিত ফিচারসমূহঃ

স্বয়ংক্রিয় সাজানোঃ

প্রতি রাতেই Gallery Go স্বয়ংক্রিয়ভাবে আপনার ফটোগুলোকে বিভিন্ন গ্রুপে ভাগ করে। গ্রুপগুলো ভাগ করা হয় মানুষ, সেলফি, প্রকৃতি, প্রাণী, ডকুমেন্টস, ভিডিও এবং মুভির ভিত্তিতে। Gallery Go এর এই ফিচারটির জন্য আপনার কষ্ট অনেক কমে যায়। এখন আপনাকে আর সময় ধরে স্ক্রল করা লাগবে না আপনার কোন বন্ধু বা আত্মীয় এর ছবি খুঁজার জন্য। গ্যালারী গো অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই বিভিন্ন ক্যাটাগরি/গ্রুপে ভাগ করা ছবিগুলো থেকে আপনার কাঙ্খিত ছবিটি খুঁজে নিতে পারেন। আপনার সময় এবং পরিশ্রম দুইয়ের-ই সাশ্রয় হবে। 

অটো-এনহ্যান্সঃ

অটো-এনহ্যান্স বেশ দরকারি একটি ফিচার বর্তমান যুগে। ছবি তোলার পর আমাদের অনেক সময় ই মনে হয় ছবিটির উজ্জ্বলতা একটু কম হয়ে গেছে অথবা কালার টোন অন্যরকম হলে ভাল হতো। এক ক্লিকেই যদি এসব সমস্যার সমাধান হয়ে যায় তবে মন্দ কি তাই না? Google Photos এর অটো এনহ্যান্স টুলটি Gallery Go তেও ব্যবহার করা হয়েছে। এর মাধ্যমে আপনি আপনার ছবিকে এক ক্লিকে এডিট করে ছবিটির বেস্ট লুকে আনতে পারেন। এবং তা সম্পূর্ণ অফলাইনেই!

ফোল্ডার এবং SD কার্ড সাপোর্ট

আপনার ইচ্ছামতো ফোল্ডার তৈরী করতে পারেন। অনেক সময় আমরা চাই কিছু ছবি একটা আলাদা ফোল্ডারে রাখতে যাতে সহজেই খুঁজে পায়। Gallery Go অ্যাপ দিয়ে আপনি যেভাবে খুশি ফোল্ডার তৈরী করে আপনার ছবিগুলো সাজিয়ে রাখতে পারবেন। এবং আপনি ছবিগুলো দেখার সাথে সাথে সেগুলো SD কার্ডে কপি বা মুভ করতে পারেন। এছাড়া SD কার্ড থেকেও আপনি গ্যালারি গো অ্যাপে ছবি নিয়ে এসে রাখতে পারেন। আপনার পূর্ণ স্বাধীনত নিশ্চিত করেছে এসব ক্ষেত্রে এই Gallery Go অ্যাপ।

পারফর্ম্যান্স

Gallery Go অ্যাপের সাইজ খুব ই কম। এর মানে হল আপনি এর কম সাইজ হওয়ার কারণের কিন্তু আরো অনেক মিডিয়া ফোনে রাখার সুযোগ পেলেন। আর গ্যালারী গো অ্যাপ আপনার ফোনের মেমোরিও ব্যবহার করে খুব কম। ফলে আপনার ফোন ধীর গতির হওয়ার কোন সুযোগ ই নেই। তাই আপনার ফোনের পারফর্ম্যান্সকে আরো উন্নত করবে Gallery Go অ্যাপ।

কাজ করে অফলাইনে

অ্যাপটি তৈরীই করা হয়েছে অফলাইনে কাজ করার জন্য। Gallery Go অ্যাপ আপনার সকল ছবি এবং ভিডিও আপনার ফোনে সাজিয়ে রাখে কোন রকম ইন্টারনেট কানেকশন ছাড়াই। আপনার মোবাইল ডাটা ব্যবহার না করেই এই অ্যাপ এত সুযোগ সুবিধা দিয়ে থাকে।

গ্যালারি গো অ্যাপটি সারাবিশ্বেই এভাইলেবল, আপনি সহজেই গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন। তবে এর ব্যক্তিভেদে ছবি সাজিয়ে রাখার ফিচারটি সব দেশে এখনো উন্মুক্ত করা হয়নি। তাই এই ফিচারটি সবাই নাও পেতে পারেন। তবে এই ফিচারটি ছাড়া আর যেসব ফিচার সবার জন্য উন্মুক্ত রয়েছে তাতেই কিন্তু Gallery Go অ্যাপের চাহিদা বেশ বাড়তির দিকে থাকার কথা। Gallery Go অ্যাপ ডাউনলোড করতে চাইলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ  ডাউনলোড 

তাহলে আর দেরি কেন? আপনার ফোনে এখুনি ইন্সটল করে নিন Gallery Go অ্যাপ। আর কোন প্রশ্ন থাকলে জানাতে ভুলবেন না। অ্যাপটি ব্যবহার করে কেমন লাগল তার অনুভূতি আমাদেরকে কমেন্টবক্সে জানান। 

সব ছবি এই লিঙ্ক থেকে নেওয়া হয়েছে। 


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন