Basic Info BD https://www.basicinfobd.com/2022/02/blog-post_2.html

অ্যান্ড্রয়েডের সেরা ১০টি ফ্রি কল অ্যাপস কি কি বিস্তারিত পড়ুন

এমন এক সময় ছিলো যখন কল করার জন্য প্রতি মিনিটে অনেক টাকা ব্যয় করতে হত। কিন্তু আজ যুগের পরিবর্তনে অনেক সিস্টেম পরিবর্তন হয়েছে। আপনি কি জানেন ফোনে কথা বলার জন্য ফ্রি কল অ্যাপস এর সাহায্যে সম্পূর্ণ ফ্রিতে কথা বলা যায়? হ্যা ঠিক তাই আজকে আমি আপনাকে এমন সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এর কথা বলব যার সাহায্যে আপনি ফ্রিতে কথা বলতে পারবেন।


এর জন্য আপনাকে একটি স্মার্ট ফোন এবং নেট কানেকশন এর জন্য ডেটা অথবা ওয়াই-ফাই লাইন থাকতে হবে। তারপরে ফ্রি কল অ্যাপস এর সাহায্যে কথা বলতে পারবেন। তো চলুন আমরা সেরা ১০টি Free Call Apps সম্পর্কে জেনে নিই।

পেজ সুচিপত্রঃ অ্যান্ড্রয়েডের সেরা ১০টি ফ্রি কল অ্যাপস কি কি বিস্তারিত পড়ুন

1. Facebook Messenger

আমরা কমবেশি সবাই ফেসবুক অ্যাপস টি ব্যবহার করে থাকি। এটি বেশ চমৎকার একটি সোসিয়াল অ্যাপস। তবে এটি কিছুটা স্লো এবং ফোনের ব্যাটারি খায়। তবে ফেসবুক ম্যাসেঞ্জার হল ফেসবুকের একক ম্যাসেজিং অ্যাপস। এর সাহায্যে ফ্রি ম্যাসেজিং,ফ্রি কল, ফ্রি ভিডিও চ্যাটকরা যায়। এতে কিছু গেমস ও রয়েছে। এখন পর্যন্ত অ্যাপস টি ডাউনলোড হয়েছে ৫ বিলিয়ন প্লাস , রেটিং  ৭৮ মিলিয়ন । এজন্যই ফেসবুক ম্যাসেঞ্জারকে সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এর প্রথমে রেখেছি। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে। 


2. WhatsApp

এবার সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এর ২য় তে রেখেছি হোয়াটস অ্যাপ কে। এখন পর্যন্ত অ্যাপস টি ডাউনলোড হয়েছে ৫ বিলিয়ন প্লাস , রেটিং ১৩৬ মিলিয়ন । তো বুঝতেই পারছেন অ্যাপস টি কত জনপ্রিয় ।এটি প্রথমেরদিকে টেক্সট অনলি প্লাটফর্মে শুরু হয়েছিল। কিন্তু এখন এটিতে ফ্রি ম্যাসেজিং,ফ্রি কল, ফ্রি ভিডিও চ্যাট করা যায়। এটি অনেক লাইট অ্যাপস। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে। 


3. Dingtone

গুগল প্লে তে অনেক গুলি ফ্রি কল অ্যাপস রয়েছে এর মধ্যে ডিংটোন একটি। এখন পর্যন্ত অ্যাপস টি ডাউনলোড হয়েছে ১০ মিলিয়ন প্লাস , রেটিং ৬১৩ কে । এর সাহায্যে ফ্রি ম্যাসেজিং,ফ্রি কল, ফ্রি ভিডিও চ্যাট করার সময় এটি অনেক ফাস্ট, স্মুথ এবং দুর্দান্ত পারফর্মেন্স দেয় । এর সাহায্যে ২০০টির বেশি দেশে ফোন কল করতে পারবেন। তাই সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এ আমি ডিংটোন কে বাছাই করেছি। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে। 


4. Google Duo

গুগল ডুও একটি ভিডিও চ্যাটিং অ্যাপ। তবে সাম্প্রতিক আপডেটে আপনি ভয়েস কলও দিতে পারবেন সম্পুর্ণ  ফ্রিতে। এখন পর্যন্ত এই ফ্রি কল অ্যাপস টি ডাউনলোড হয়েছে ১ বিলিয়ন প্লাস , রেটিং ৭ মিলিয়ন ।  ফ্রি কল অ্যাপস টি মাল্টি প্ল্যাটফর্ম। অর্থাৎ এটি এন্ড্রয়েড এবং আইওএস এ কাজ করে। এ জন্য আমি সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এ গুগল ডুও কে বাছাই করেছি। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে। 



5. Skype

এবারে সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এ নিয়ে এসেছি স্কাইপি কে। যা এখন পর্যন্ত ডাউনলোড হয়েছে ১ বিলিয়ন প্লাস , রেটিং ১১ মিলিয়ন। তো বুঝায় যাচ্ছে এটি কত জনপ্রিয় একটি ফ্রি কল অ্যাপস! এর সাহায্যে ফ্রি ম্যাসেজিং,ফ্রি কল, ফ্রি ভিডিও চ্যাটকরতে পারবেন। আপনি একক ভয়েস কলে একাধিক ব্যক্তির সাথে চ্যাট করতে পারবেন। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে। 


6. Signal Privet Messenger

সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার একটি ক্রমবর্ধমান  জনপ্রিয় সার্ভিস যা সেফটিকে ফোকাস করে। আপনারা উভয় পক্ষই যদি সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার ব্যবহার করেন তবে এটি সম্পূর্ণ সুরক্ষিত। তাই সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এ আমি সিগন্যাল প্রাইভেট ম্যাসেঞ্জার কে বাছাই করেছি। এখন পর্যন্ত অ্যাপস টি ডাউনলোড হয়েছে ৫০ মিলিয়ন প্লাস , রেটিং ১ মিলিয়ন । অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে।


7. Slack

সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এ ৭ম স্থানে আমি স্ল্যাক কে রেখেছি। যত দিন যাচ্ছে এর সার্ভিস ততোই বাড়ছে। এখানে আপনি টেক্সট চ্যানেল তৈরি করতে পারবেন এবং প্রতিটি লোক কে আলাদা ভাবে ম্যাসেজ পাঠাতে পারবেন। এটি ক্রস প্লাটফর্ম, এবং কল গুলি করা যথেষ্ট সহজ। এখন পর্যন্ত অ্যাপস টি ডাউনলোড হয়েছে ১০ মিলিয়ন প্লাস , রেটিং ১০১ কে । অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে।


8. TextNow

টেক্সট নাও এমন একটি অ্যাপস যেখানে আপনি নিজের একটি ডেডিকেটেড ফোন নাম্বার পাবেন।আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্র অথবা ক্যানাডায় থাকেন, তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত অ্যাপ। এর সাহায্যে ফ্রি ম্যাসেজিং,ফ্রি কল, ফ্রি ভিডিও চ্যাট করার সময় এটি অনেক ফাস্ট, স্মুথ এবং দুর্দান্ত পারফর্মেন্স দেয়। তাই সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এ টেক্সট নাও কে বাদ দিই নি। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে।



9. Viber

সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এর মধ্যে ভাইবারও অনেক পুরাতন একটি অ্যাপস। তবে এর জনপ্রিয়তাও কম নয়। এখন পর্যন্ত অ্যাপস টি ডাউনলোড হয়েছে ৫০০ মিলিয়ন প্লাস , রেটিং ১৪ মিলিয়ন ।ভাইবার থেকে ভাইবারে কল, ম্যাসেজ এবং ভিডিও চ্যাট একদম ফ্রি। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে।


10. GrooVeIP

সেরা ১০টি ফ্রি কল অ্যাপস এর মধ্যে সর্বোশেষ অ্যাপস হল গ্রুভিআইপি। এটি ফ্রি কল গুলির জন্য একটি ভাল অ্যাপস। এটি আপনাকে আসল মার্কিন ফোন নাম্বার দেবে যা আপনি অন্যকে দিতে পারবেন। এই অ্যাপে আপনি বিনামূল্যে ক্রেডিট অর্জন করতে পারেন, তবে এর জন্য কিছু অফার সম্পূর্ণ করতে হবে এবং বিজ্ঞাপন ভিডিও গুলি দেখতে হবে। অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন এই লিংক থেকে।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন