Basic Info BD https://www.basicinfobd.com/2022/02/instagram.html

কয়েকটি দুর্দান্ত ইনস্টাগ্রাম (Instagram) হ্যাকস এখনি জেনে নিন

 যত দিন যাচ্ছে ততই ভার্চুয়াল জগতের জনপ্রিয়তা বাড়ছে। সারা দিনের একটা বড় সময় আমরা সোস্যাল মিডিয়াতেই কাটিয়ে দিই। ইনস্টাগ্রাম, ফেসবুক, টিকটক, লাইকি ইত্যাদি সোস্যাল মিডিয়া গুলোর সাথে কম-বেশি আমরা সবাই পরিচিত। আবার অনেকেই বিভিন্ন সোস্যাল মিডিয়া থেকে অর্থও উপার্জন করছেন। আর তাই আজকে আমরা Instagram সম্পর্কে দুর্দান্ত কিছু টিপস জানব। 




ইনস্টাগ্রাম কিঃ 

Instagram একটি ইনফ্লয়েঞ্চার বেজস সোস্যাল মিডিয়া প্লাটফর্ম। এখানে আপনি ফটোস, ভিডিও শেয়ার করতে পারবেন। ইনস্টাগ্রাম এর মধ্যে তিন ধরণের একাউন্ট হয়। পার্সোনাল একাউন্ট, বিজনেস একাউন্ট এবং ক্রিয়েটর একাউন্ট। আপনি চাইলে এই লিংক Android, IOS থেকে Instagram ডাউনলোড করতে পারেন। তো চলুন আর দেরি না করে কয়েকটি দুর্দান্ত ইনস্টাগ্রাম হ্যাকস সম্পর্কে জেনে নিই।  

ইনস্টাগ্রাম প্রোফাইল হ্যাকসঃ

আপনি কী আপনার Instagram অ্যাকাউন্টের জন্য পরিচিত হতে চান? এবং আপনার বিজনেস সাইডটি পপুলার করতে চান? তাহলে আপনার ব্যবসার দুর্দান্ত পণ্য গুলোর  পরিচিতি বাড়াতে হবে। এতে সামান্য পার্থক্য থাকবে। সেটা হল ইনস্টাগ্রামের সাথে, আপনি কীভাবে আপনার ব্র্যান্ড উপস্থাপন করবেন সেদিকে ফোকাস বেশি দিতে হবে। অর্থাৎ, আপনার ব্র্যান্ডের ব্যক্তিত্ব। 

উদাহরণ স্বরূপ, লেটারফোক তাদের Instagram এর লেটার বোর্ডগুলিতে মজার স্লোগান প্রদর্শন করে থাকে এবং প্রতিদিন নতুন ছবি পোস্ট করে থাকে যা মৌসুমের সাথে প্রাসঙ্গিক। বিশেষ করে জনপ্রিয় ছুটির দিন এবং ইভেন্টগুলিতে। যদিও লেটার বোর্ডগুলি বিশ্বের সবচেয়ে আকর্ষনীয় পণ্য নয়, এর পরেও তাদের এই কৌশল এটিকে আকর্ষণীয় করে তোলে। সেই সাথে প্রতিটি পোস্টের পিকচার শৈলী সামঞ্জস্যপূর্ণ। 

এখানে আরেকটি বিষয় লক্ষনীয়, সেটি হল আপনার ফলোয়ারদের মন্তব্য। আপনি যদি Busyness, visibility এবং followers বাড়াতে চান তাহলে সবার কমেন্ট মূল্যায়ন করতে হবে। এটি আপনাকে আপনার গ্রাহকদের সম্পর্কে জানতেও সহায়তা করে। আর আপনি যখন খারাপ প্রচার পাবেন বা মন্তব্যগুলি যদি সত্যিই তিক্ত টাইপের হয় তবে যে প্রোফাইলগুলি থেকে মন্তব্যগুলি আসছে শুধু তাদের মন্তব্যগুলি ব্লক করুন ।

ইনস্টাগ্রাম ফটো হ্যাকসঃ

আপনি যখন লাইফস্টাইলের ফটোগুলি ইনস্টাগ্রামে দেবেন, তখন এগুলো প্রায় সেরা কাজ করবে। কিন্তু ব্যবসায়িক ক্ষেত্রে বিষয় টি একটু আলাদা।বিশেষত, আপনি যখন ড্রপশিপ করেন, তখন আপনাকে সরল সাদা ব্যাকগ্রাউন্ডে পণ্যগুলির ফটো দেওয়া হয়। ফলে আপনি বড়-জোর বেশ কয়েকটি পছন্দ এবং মন্তব্য পেতে পারেন।  

তবে আপনি যদি Instagram এ সফল হতে চান তবে আপনার ফটোগুলি আকর্ষণীয় করে তুলতে হবে। আপনি যদি ফ্যাশনের বিষয়টি লক্ষ্য করেন তাহলে খুব সহজেই বুঝতে পারবেন। বেশিরভাগ খুচরা বিক্রেতারা তাদের পোশাকের পণ্যগুলির ছবি মডেলদের মাধ্যমে অথবা রঙিন ব্যাকগ্রাউন্ডে ইনস্টাগ্রামে যুক্ত করেন। যাতে তাদের ফলোয়ারদের মনোযোগ আকর্ষণ করে। 



ইনস্টাগ্রাম ভিডিও হ্যাকসঃ

ইনস্টাগ্রামে মনের ভাব প্রকেশের জন্য ফটোর মতো ভিডিও বেশ জনপ্রিয় একটি মাধ্যম।  আমরা ব্যক্তিগত থেকে শুরু করে বিভিন্ন প্রকারের ছোট-বড় ভিডিও খুব সহজেই Instagram এ সবার সাথে শেয়ার করা করা যায়। Instagram এ আপনার ফলোয়ার এবং পপুলারিটি বাড়ানোর জন্য অবশ্যই আপনার ভিডিও মিনিংফুল এবং কুয়ালিটি সম্পন্ন হতে হবে।  

বিজনেস এর ক্ষেত্রেও বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। আপনার শেয়ার করা ভিডিও টি সবার কাছে আকর্ষণীয় করার জন্য আরেকটি বিষয়ে গুরুত্ব দিতে হবে। সেটি হল থাম্বনেইল। আপনি থাম্বনেলটি এমন ভাবে তৈরি করবেন যেন ভিডিওকে সবচেয়ে বেশি ক্লিকযোগ্য করে তোলে। 

ইনস্টাগ্রাম ক্যাপশন হ্যাকসঃ

আমরা যারা সোস্যাল মিডিয়ার সাথে যুক্ত তারা কমবেশি সবাই জানি ক্যাপশন কি। তার পরও ক্যাপশন সম্পর্কে সংক্ষিপ্ত কিছু আলোচনা করছি। ক্যাপশন অর্থ হল শিরোনাম। যা প্রতিটি পোস্টের শুরুতে লিখতে হয়। আমরা অনেকেই এর গুরুত্ব বুঝি না। একটি ভিডিওর থাম্বনেইল যেমন আকর্ষণীয় হওয়া দরকার, তেমনি পোস্টের ক্যাপশনও আকর্ষণীয় হওয়া দরকার। যেন পাবলিক ক্যাপশন দেখেই পোস্টটি পড়ার জন্য ক্লিক করে।  

আপনি আপনার ক্যাপশনটিতে কিছু ট্রিক্স  অন্তর্ভুক্ত করতে পারেন যা নিম্নে দেওয়া হল-  

  • আপনার পোস্টটি নিয়ে এমন একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন যার উত্তর দরকার। এটি সর্বদা পণ্য সম্পর্কে থাকা উচিত নয়। যেমন, আপনি যে ঘড়িটি বিক্রি করবেন তার ছবি পোস্ট করে আপনি জিজ্ঞাসা করতে পারেন 'আপনি এই পোস্টটি কখন দেখেছেন? কারণ সময়টি ঘড়ির সাথে প্রাসঙ্গিক। 
  • ফ্রেন্ড ট্যাগ এর মাধ্যমে। এটা অভিনব একটি কৌশল। এর জন্য আপনি এমন কিছু বন্ধুকে ট্যাগ করুন যারা এটি পছন্দ করেন এবং ছবিটি মনোমুগ্ধকর হলে এটি অনেক ভাল ফলাফল এনে দেবে।  
  • আপনার পোস্টে যে লিংক গুলো দেবেন, তা পাঠকদেরকে আপনার বায়োতে ​​লিঙ্কটি পরীক্ষা করতে বলুন। আপনি যদি কোনও পণ্যের ছবি পোস্ট করেন তবে লোকদেরকে আপনার ওয়েবসাইটে পরিচালিত করার দিকে আকৃষ্ট করা উচিত। এর জন্য ‘বায়োতে ​​লিঙ্কটি পরীক্ষা করে দেখুনএ কথায় যথেষ্ট। 

ইনস্টাগ্রাম লাইভ হ্যাকসঃ

ইনস্টাগ্রামে লাইভ এটিও অন্যতম একটি কৌশল যা প্রশ্নোত্তর হিসাবে ব্যবহারের জন্য এপ্লায় করা যায় এবং এই কৌশলটি আপনার ব্র্যান্ডকে মানবিক করার জন্য।      

ধরুন, আপনি একটি মেডিটেশন ক্লাব পরিচালনা করেন, আপনার শ্রোতা তৈরি করার জন্য আপনি প্রতিদিন একই সময়ে লাইভ মেডিটেশন সেশনগুলি করতে পারেন। যে সমস্ত লোকেরা প্রতিদিনের মেডিটেশন সেশনগুলি ফলো করতে চান তারা প্রতিটি দিনই সেই সময়ে যোগ দিতে আপনার পেজটি অনুসরণ করবেন। 

এছাড়াও হতে পারে আপনি বাচ্চাদের খেলনা বা পোশাকের দোকান চালান, আপনি তাদের পিতামাতার সাথে আরও ভাল পরিবেশন করার জন্য একটি প্রশ্নোত্তর করতে পারেন। কোনও সন্তানের জন্মদিনে বা তাদের পিতা-মাতা কীভাবে তাদের বাচ্চাদের সাথে আরও মান-সম্পন্ন সময় কাটাতে পারেন এমন সাধারণ বিষয়গুলি সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারেন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন