Basic Info BD https://www.basicinfobd.com/2022/04/top-5-app.html

সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপ-২০২২

হ্যালো সবাইকে, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমরা সবাই এখন যেই সময়ে আছি এই সময়টাকে আধুনিকতার যুগ বলে থাকি। এই সময় ছোট থেকে বড়ো কারো হাতে যদি অ্যান্ড্রয়েড / স্মার্টফোন না থাকে বা কেউ ব্যবহার করতে না পারে তাহলে সেইটাকে আমরা হাস্যকর বলে থাকি। কারণ এখন মোবাইল ফোন এতোটাই সস্তা এবং এতোটাই জনপ্রিয় হয়ে গেছে যে ৫ থেকে ৭ বছরের বাচ্চা থেকে শুরু করে বাসার মুরব্বিরাও অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করে থাকে। 


এখন একটি অ্যান্ড্রয়েড ফোনটি আমাদের জীবনের সাথে এতোটা পরিমানে ঘনিষ্ঠ আর গুরুত্বপুর্ণ হয়ে গেছে যেইটা হয়তো কেউ মুখে প্রকাশ করতে পারবেনা, বিষয় এমন হয়ে দাড়িয়েছে যে, "কারো GF/বউ চলে গেলেও এতো কষ্ট কেউ পাইনা, যতটা কষ্ট একটা অ্যান্ড্রয়েড ফোন নষ্ট হলে পাই 😂" এইটা একটা জোক্স ছিলো কেউ আবার সিরিয়াসলি ভাবে নিয়েন না।

এইবার আসি মুল কথায় সেইটা হলো যেহেতু আমাদের এই দৈনন্দিন জীবনে অনেক বড় ভুমিকা পালন করে। কারণ আমরা সবাই অ্যান্ড্রয়েড ফোনে কথা বলার পাশাপাশি আরো বিভিন্ন ধরণের কাজ বা মাল্টিটাস্কিং কাজ করেই থাকি। সেই সুত্রে আমাদের ফোনে অনেক ধরণের অ্যাপ ব্যবহার করে থাকি। কিন্তু আজকে সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপ নিয়ে কথা বলবো যেগুলো আপনার অবশ্যই কাজে লাগবে।

পেজ সুচিপত্রঃ গুরুত্বপুর্ণ ও সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপ - ২০২২


কথা বাড়িয়ে আমরা একটা একটা করে এই গুরুত্বপুর্ণ ও সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপগুলোর ব্যাপারে বিস্তারিত জেনে নেই।

1. Money Lover-Spending Manager

সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় Money Lover-Spending Manager- অ্যাপটি ১নম্বরে রাখার কারণ হলো, এই অ্যাপ টি ছোট একটা অ্যাপ হলেও অনেক কার্জ করি অ্যাপ। আমাদের ভেতর এমন অনেকেই আছেন যারা নিজেদের টাকার হিসাব রাখতে পারেন না। হতে পারে তারা মাসে অনেক টাকা বেতন পেয়ে থাকেন অথবা কোন ব্যবসা করার কারণে সেইখান থেকে তার প্রফিট টা উঠে আসে।

কিন্তু যে সকল ব্যাক্তির টাকা খরচ করার অভ্যাস আছে তারা সহজে টাকার হিসাব মনে রাখতে পারেনা। আর সেই সকল মানুষদের জন্য এই অ্যাপ টা স্পেশালি রেকম্মেন্ড করবো। এবং এই Money Lover-Spending Manager অ্যাপটি সারা বিশ্বে বেশ জনপ্রিয় শুধুমাত্র এই টাকার হিসাব রাখার জন্য। এই অ্যাপের User Interface অনেক সুন্দর ও User Friendly এবং সেই সাথে বেশ ভালো এবং নিখুত হিসাব রাখতে পারে। 


সব থেকে মজার ব্যাপার হলো এই অ্যাপে খরচ বা আয়ের সেকশনগুলোতে অনেক সুন্দর সুন্দর আইকোন দেয়া থাকে যেগুলো দিয়ে আপনি আপনার খরচ অনুযায়ী আইকোন সিলেক্ট করে রাখতে পারবেন আপনার মনে রাখার জন্য যেকোন আপনি কত টাকা কোন কাজে বা উদ্দেশ্যে খরচ করেছিলেন। এবং অ্যাপ টি ইন্সটল এর শুরু থেকে শেষ অবদি আপনার কত টাকা জমেছে বা খরচ হয়েছে এই সকল বিষয় গুলো দেখে বুঝতে পারবেন। 

এই অ্যাপটি ইন্সটলের সময় আপনার গুগল অ্যাকাউন্টের সাথে সিংক হয়ে যায় যেনো আপনার ফোন নষ্ট হয়ে গেলে বা আপনি অন্য কোন অ্যান্ড্রয়েড ডিভাইসে কানেক্ট করলে সাথে সাথেই যেনো আপনার পুর্বের তথ্য গুলো চলে আসে। এই সকল সুবিধা ও ফিচার গুলোর জন্য সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় এই অ্যাপটি রাখা হয়েছে।

এই Money Lover-Spending Manager অ্যাপটি ফ্রি এবং পেইড দুইটি ভার্শন আছে। ফ্রি ভার্শনে আপনি আপনার সব হিসাব রাখার পাশাপাশি কিছু ফ্রি আইকোন ব্যবহার করতে পারবেন, এবং অ্যাপের আরো আপডেট আইকোন গুলো ব্যবহার করতে হলে আপনাকে পেইড ভার্শনে যেতে হবে। আপনি প্রাথমিক অবস্তাই ফ্রি ভার্শন টা ব্যবহার করার পর যদি মনে হয় যে পেইড ভার্শন টা নিবেন তাইলে আপনি নিতে পারেন।

Money Lover-Spending Manager- অ্যাপটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন (Google Play Store)

2. Home Workout - No Equipment

সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় ২ নম্বরে আছে Home Workout-No Equipment -এই অ্যাপটি। আমাদের মাঝে অনেকেই অতিরিক্ত মোটা বা অনেকেই অতিরিক্ত চিকন ও দূর্বল শরীরের। এবং অনেকেই আছে যারা নিজেদের স্বাস্থ্য নিয়ে অনেক সচেতন। এই ধরণের মানুষগুলো প্রায় অনলাইনে স্বাস্থ্য বিষয় নিয়ে রিসার্চ করতে থাকে কিন্তু সেইভাবে কোন সলিউশন পাইনা।

অনেকেই তাদের স্বাস্থ্য ফিট রাখার জন্য বা তাদের শরীরের বডি স্ট্রাকচার ঠিক রাখার জন্য জিমে যেয়ে থাকে এবং অনেক ওয়ার্ক আউট করে থাকে। কিন্তু অনেকের জিমে যাওয়ার সময় থাকেনা বা আর্থিক সমস্যার কারণে জিমে যেতে পারেনা। তাই অনেকেই ইন্টারনেটে অনেক কিছু রিসার্চ করেও ঠিক ভাবে কোন ব্যায়ামের তালিকা বা রুটিন পাইনা।


কিন্তু এই Home Workout-No Equipment অ্যাপ টি অসাধারন একটি সলিউশন। এই অ্যাপে আপনি বিভিন্ন ধরণের ব্যায়াম গাইডলাইন পাবেন, এই ব্যায়াম গুলো করার জন্য আপনাকে কোন জিমে যাওয়া লাগবেনা। আপনি আপনার বাসাই কোন একটা ফাকা জায়গাই করতে পারবেন। এবং এই Home Workout অ্যাপের নির্দেশনা অনুযায়ী ব্যায়াম করলে কম সময়ে অনেক ভালো ফলাফল পাবেন।

আমি মনে করি Home Workout - No Equipment অ্যাপ এর গাইডলাইন অনুযায়ী সবার ব্যায়াম করা দরকার যারা জিমে যেতে পারেন না। এই অ্যাপে কিছু ক্যাটাগরি ভাগ করে দেওয়া আছে আপনি আপনার পছন্দমতো একটা ক্যাটাগরি সিলেক্ট সেই গাইডলাইন অনুযায়ী ব্যায়াম করতে পারেন। এই সকল বিষয় এর জন্য সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় এই অ্যাপটি রেখেছি।

Home Workout - No Equipment -অ্যাপটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন (Google Play Store)

3. TeamViewer QuickSupport

সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় ৩ নম্বরে আছে TeamViewer QuickSupport- এই অ্যাপটি। TeamViewer নাম টা শুনেই হইতো আমরা বুঝতে পারছি যে এইটা একটা Essential ক্যাটাগরির সফটওয়্যার। এবং এই TeamViewer-সফটওয়্যারটির কাজ আমরা অনেকেই জানি যে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে এক জায়গা থেকে আরেক জায়গায় দুইটা ডিভাইসের মাধ্যমে কানেকশন করে স্ক্রিন শেয়ার করে যেকোন সমস্যা সমাধান বা ফাইল ট্রান্সফার করা যায়।


কিন্তু আগে এইটা শুধুমাত্র ব্যবহৃত হতো কম্পিউটার/ল্যাপটপ এর মাধ্যমে কিন্তু এখন এইটা অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমেও ব্যবহার করা যায়। আপনি চাইলে এক অ্যান্ড্রয়েড থেকে আরেক অ্যান্ড্রয়েড ফোনের স্ক্রিন শেয়ার করে ফোন কন্ট্রোল করতে পারবেন। এর জন্য আপনাকে দুইটা ফোনেই ডাটা কানেকশন বা WiFi কানেকশন থাকা লাগবে। এবং এক ডিভাইসের আইডি নাম্বার আরেক ডিভাইসের সাথে কানেক্ট করে স্ক্রিন শেয়ারের অ্যাক্সেস টা নিতে পারবেন। এইসব সুবিধার কারণে সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় এই অ্যাপটি রাখা হয়েছে।

TeamViewer QuickSupport- অ্যাপটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন (Google Play Store)

4. Arogga-Online Pharmacy and Healthcare App

আমাদের সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় ৪ নম্বরে আছে Arogga- এই অ্যাপটি। Arogga- অ্যাপ একটি হেলথ কেয়ার প্ল্যাটফর্ম। যেইখানে আপনি প্রতিটা ঔষধের বিস্তারিত বিবরণ, জেনেরিক অনুযায়ী বিকল্প কোম্পানির ঔষধের বিবরণ ও দাম সম্বলিত সঠিক তথ্য জানতে পারবেন।


Arogga অ্যাপটির মাধ্যমে আপনি ঘরে বসেই যেকোন ঔষধ অর্ডার করতে পারবেন দেশের যেকোন প্রান্ত থেকে। এই অ্যাপটি থেকে কোন ঔষধ অর্ডারে আপনি পাচ্ছেন আকর্ষণীয় ডিস্কাউন্ট ও ক্যাশব্যাক সাথে আরো পাচ্ছেন ফ্রি হোম-ডেলিভারি সারাদেশ জুড়ে। এই অ্যাপটি আপনার ফোনে ইন্সটল করা থাকলে আপনার কোন ঔষধ সংক্রান্ত বিষয়ে আপনাকে কেউ ঠকাতে পারবেনা। আর আমি মনে করি নতুন অ্যাপ হিসেবে এটি অনেক ভালো সার্ভিস প্রদান করবে। এই কারণে সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় এই অ্যাপটি রাখা হয়েছে।

Arogga-অ্যাপটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন (Google Play Store)

5. Capcut-Video Editor

আমাদের সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় ৫ নম্বরে আছে Capcut-Video Editor এই অ্যাপটি। CapCut হলো বর্তমান সময়ের অনেক জনপ্রিয় একটি অ্যাপ যেটা দিয়ে অনেক সুন্দর করে ভিডিও এডিটিং করা যায়। CapCut অ্যাপটি ফ্রি হওয়ার পরেও অনেক ফিচার আছে যা সচরাচর অন্যান্য ফ্রি অ্যান্ড্রয়েড ভিডিও এডিটিং অ্যাপে পাওয়া যায়না।

এই অ্যাপের বেশ কিছু ফিল্টার, ট্রাঞ্জিশান, ইফেক্ট, কালার টোন আছে যেইগুলা ব্যবহার করে আপনি যেকোন ভিডিও অনেক সুন্দর এডিট করতে পারবেন। এখন ফেসবুক, ইন্সটাগ্রাম এবং আরো সকল সোশ্যাল প্ল্যাটফর্মের সকল স্ট্যাটাস ভিডিও গুলি এই CapCut অ্যাপটি দিয়েই সবাই এডিট করছে।


আমি মনে করি অ্যান্ড্রয়েড/স্মার্টফোনে যতগুলো ভিডিও এডিটর অ্যাপ আছে তার ভিতর এই CapCut একটি এবং ফ্রি অ্যাপ হিসেবে এটা বেস্ট ভিডিও এডিটিং অ্যাপ। আমি পার্সোনালি সবাই এই অ্যাপটি ব্যবহারের জন্য সাজেস্ট করবো। তাই এই সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় এই অ্যাপটি রেখেছি।

Capcut-অ্যাপটি ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন (Google Play Store)

শেষ কথা

এই পুরো পোস্টটি পরে আশা করি আপনারা সবাই বুঝতেই পারছেন কেন এই অ্যাপগুলো আমি সেরা অ্যাপ বলেছি। আমি মনে করি যারা একটু মাল্টিটাস্কিং করতে পছন্দ করে বা নতুন কিছু নিয়ে গবেষনা করতে পছন্দ করে এবং এর পাশাপাশি নিজেদের স্কিল ডেভেলপ করতে পছন্দ করে তাদের অবশ্যই সেরা ৫টি অ্যান্ড্রয়েড অ্যাপগুলো ব্যবহার করা দরকার।


অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন